নারী শিক্ষায় বেগম রোকেয়া পদক’ পেলেন ৫ বিশিষ্ট নারী

নারী-শিক্ষায়-বেগম-রোকেয়া-পদক-পেলেন-৫-বিশিষ্ট-নারী.jpg

নারীর শিক্ষায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীর ক্ষমতায়ন এবং সামাজিক উন্নয়নে অসামান্য অবদান রাখার জন্য পাঁচ জন বিশিষ্ট নারীকে বেগম রোকেয়া পদক-২০২১ প্রদান করেছেন।

নারী-শিক্ষায়-বেগম-রোকেয়া-পদক-পেলেন-৫-বিশিষ্ট-নারী.jpg
নারী শিক্ষায় বেগম রোকেয়া পদক’ পেলেন ৫ বিশিষ্ট নারী

বৃহস্পতিবার সকালে প্রধান অতিথি হিসেবে তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভার্চুয়ালি যুক্ত হয়ে এ পদক প্রদান করেন।

রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বেগম রোকেয়া দিবস উপলক্ষে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এ অনুষ্ঠানের আয়োজন করে। প্রধানমন্ত্রীর পক্ষে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বিজয়ীদের মাঝে পদক হস্তান্তর করেন।

পুরস্কার বিজয়ীরা হচ্ছেন- নারী শিক্ষা এর জন্য অধ্যাপক হাসিনা জাকারিয়া (বেলা), নারী অধিকার প্রতিষ্ঠার জন্য অর্চনা বিশ্বাস, নারীর আর্থ-সামাজিক উন্নয়ন এর জন্য শামসুন্নাহার রহমান পরান (মরণোত্তর), নারী শিক্ষা, সাহিত্য আর সংস্কৃতির মাধ্যমের মধ্যে নারীরা বিপ্লবের জন্য অধ্যাপক ড. জিনাত হুদা এবং পল্লী উন্নয়নের জন্য ড. সারিয়া সুলতানা।

উপমহাদেশে নারী অধিকার প্রতিষ্ঠার অগ্রদূত বেগম রোকেয়া সাখাওয়াত হোসেন এর জন্ম আর মৃত্যুবার্ষিকী উপলক্ষে বেগম রোকেয়া দিবস পালন করা হয়।

[নারী শিক্ষাঃবেগম রোকেয়া পদক’ পেলেন ৫ বিশিষ্ট নারী]

শিক্ষার অন্যান্য খবর সম্পর্কে জানুন:

প্রথম আলো: মাভাবিপ্রবিতে ভর্তি প্রক্রিয়া শুরু ১১ ডিসেম্বর

কিউআইএসআই গুরুকুল সাইটটি ব্যবহার করায় আপনাকে ধন্যবাদ। আমাদের সাথে যোগাযোগ করতে চাইলে “যোগাযোগ” আর্টিকেলটি দেখুন, যোগাযোগের বিস্তারিত দেয়া আছে।

You May Also Like

About the Author: ratul

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।