বাউবির এসএসসি পরীক্ষা শুরু ২৬ নভেম্বর

বাউবির এসএসসি পরীক্ষা: বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) অধীন এবারের এসএসসি পরীক্ষা আগামী শুক্রবার থেকে শুরু হচ্ছে। সারাদেশের জেলা ও উপজেলা পর্যায়ে ৩০৩টি কেন্দ্রে বাউবির এসএসসি পরীক্ষা নেওয়া হবে। বাউবির ওয়েবসাইটে সম্প্রতি এক বিজ্ঞপ্তিতে পরীক্ষা সংক্রান্ত এই তথ্য জানানো হয়েছে।

এবার বাউবির এসএসসি পরীক্ষায় মোট ৮৩ হাজার ১৩৪ জনের বসার কথা রয়েছে। এর মধ্যে ছাত্র ৫২ হাজার ৫২৬ এবং ছাত্রী ৩০ হাজার ৬০৮ জন। পরীক্ষার সময় নির্ধারণ করা হয়েছে ১ ঘণ্টা ৩০ মিনিট। পরীক্ষার্থীদের অবশ্যই আইডি কার্ড সাথে আনতে হবে।

প্রতিবারের মতো এবারও প্রশাসনের সহযোগিতায় নকলমুক্ত পরিবেশে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরীক্ষা নেওয়ার প্রস্তুতি নিয়েছে। প্রতিটি কেন্দ্রে সুষ্ঠভাবে পরীক্ষা হচ্ছে কিনা তা পর্যবেক্ষণের জন্য টিম পাঠাবে বাউবি।

তত্ত্বীয় পরীক্ষা শেষ হওয়ার সাত দিনের মধ্যে ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২০১৪ ব্যাচের শিক্ষার্থীদের এসএসসি পরীক্ষা ২০২১–এ অংশগ্রহণের সর্বশেষ সুযোগ।

বাউবির এসএসসি পরীক্ষা শুধু শুক্র ও শনিবার সকাল ও বিকেলে নেওয়া হবে। আগামী ১০শে ডিসেম্বর পরীক্ষা শেষ হবে।

শিক্ষার আরও খবর জানুন:

যুগান্তর: রাবিতে ডিন ও সিন্ডিকেটসহ ৪০ পদে নির্বাচন বৃহস্পতিবার

কিউআইএসআই গুরুকুল সাইটটি ব্যবহার করায় আপনাকে ধন্যবাদ। আমাদের সাথে যোগাযোগ করতে চাইলে “যোগাযোগ” আর্টিকেলটি দেখুন, যোগাযোগের বিস্তারিত দেয়া আছে।

মন্তব্য করুন