ইবি শিক্ষার্থীদের মানববন্ধন ফুটওভারব্রিজ নির্মানের জন্য

মেইন ফটকের সামনে ফুটওভারব্রিজ নির্মাণসহ তিন দফা দাবিতে মানববন্ধন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাধারণ শিক্ষার্থীরা। অন্য দাবি গুলো হলো ক্যাম্পাস-ঝিনাইদহ পর্যন্ত দ্রুত মহাসড়ক সংস্কার এবং কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কে চলাচলকৃত সকল বাসে শিক্ষার্থীদের হাফভাড়া নিশ্চিত করা। 

জানা যায়, সোমবার (২৭ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়। এসময় সাধারণ শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন বাংলা বিভাগের শিক্ষার্থী জি.কে সাদিক, আরবী ভাষা ও সাহিত্য বিভাগের আব্দুর রউফ ও রায়হান বাদশা রিপন, উন্নয়ন অধ্যায়ন বিভাগের মেহেদী রাফি ও ফোকলোর স্টাডিজ বিভাগের মাহমুদুল হাসান। কর্মসূচি সঞ্চালণা করেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের আজিজুল হক পিয়াস। সাধারণ শিক্ষার্থীদের পক্ষে এই কর্মসূচিতে একাত্মতা  প্রকাশ করেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র সংগঠন ছাত্র ইউনিয়ন ও ছাত্র মৈত্রী।

মানববন্ধনে বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়ের সামনে মহাসড়কে তীব্র গতিতে গাড়ি চলাচল করে কিন্তু প্রধান ফটকের সামনে কোন গতিরোধক বা ফুটওভারব্রিজ নেই। যে কোন সময় এখানে একটা বড় দুর্ঘটানা ঘটে যেতে পারে। আমরা আমাদের কোন ভাইকে হারানোর আগেই প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি।

তারা আরো বলেন, হাফভাড়া শিক্ষার্থীদের প্রতি কোন অনুগ্রহ নয়, এটা আমাদের অধিকার। স্বাধীনতার পূর্ববর্তী ও পরবর্তী সময়ে শিক্ষার্থীদের হাফভাড়া বহাল ছিলো, এটি নতুন কোন বিষয় নয়।

[ইবি শিক্ষার্থীদের মানববন্ধন ফুটওভারব্রিজ নির্মানের জন্য]

শিক্ষার অন্যান্য খবর সম্পর্কে জানুন:

প্রথম আলো: শিক্ষাপ্রতিষ্ঠানে পুরোপুরি ক্লাস কবে, জানালেন শিক্ষামন্ত্রী

কিউআইএসআই গুরুকুল সাইটটি ব্যবহার করায় আপনাকে ধন্যবাদ। আমাদের সাথে যোগাযোগ করতে চাইলে “যোগাযোগ” আর্টিকেলটি দেখুন, যোগাযোগের বিস্তারিত দেয়া আছে।

মন্তব্য করুন