৩০ ডিসেম্বর এসএসসি পরীক্ষার ফল প্রকাশ পাবে

আগামী ৩০ ডিসেম্বর এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হবে।  (২৮ ডিসেম্বর)মঙ্গলবার দুপুরের রাজধানীর বিআইসিসি ভবনের মধ্যে এক প্রশিক্ষণ কর্মশালার জন্য এই সমাপনী অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেছেন, আগামী ৩০ ডিসেম্বর হতে এসএসসি এবং সমমান পরীক্ষার জন্য ফল প্রকাশ করা হবে। ফল তৈরির জন্য কাজ শেষ, এখন শুধু  প্রকাশ করার অপেক্ষা।

এর আগে ২৭ ডিসেম্বর এই ফল প্রকাশের জন্য তারিখ ধরে নিয়েছিল আন্তঃশিক্ষা বোর্ড। ২৮ ডিসেম্বর পর্যন্ত প্রধানমন্ত্রীর বিদেশ সফর থাকার কারনে আগামী ৩০ ডিসেম্বর ফল প্রকাশ হতে পারে বলে বোর্ড সূত্রের মাধ্যেমে জানা গিয়েছিল।

এ বিষয়ে রোববার আন্তঃশিক্ষা বোর্ড এর চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ বলেছিলেন,সার্বিকভাবে আমরা ফল প্রকাশের জন্য প্রস্তুত। প্রধানমন্ত্রীর সম্মতি থাকলে শিক্ষা মন্ত্রণালয় এর উদ্যোগে যেকোনো দিন তারিখের মধ্যে নির্ধারণ করা যেতে পারে। অনানুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রী ৩০ তারিখ এর কথা বলেছেন বলে আমরা জানতে পেরেছি।

তবে ২৮ তারিখ এর পর এই সপ্তাহের যেকোনো দিন ফল প্রকাশ করা হতে পারে বলে তিনি জানিয়েছিলেন ।

করোনা প্রাদুর্ভাবের জন্য নির্ধারিত সময়ের সাড়ে আট মাস পর এবার এসএসসি এবং সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিলো। এবার ২২ লাখের বেশি পরীক্ষার্থী ছিল ।

পরীক্ষা শুরুর আগে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির হতে জানা গিয়েছিলো, পরীক্ষা শেষ হয়েছে তার ৩০ দিন এর  মধ্যে ফলাফল প্রকাশ করা হবে। এই পরীক্ষা শুরু হয়েছিলো ১৪ নভেম্বর শেষ হয়েছিল ২৩ নভেম্বর। সে হিসাবে এক মাস পূর্ণ হয়েছে গত সপ্তাহেই ।

[৩০ ডিসেম্বর এসএসসি পরীক্ষার ফল প্রকাশ পাবে]

শিক্ষার অন্যান্য খবর সম্পর্কে জানুন:

প্রথম আলো: বুটেক্সে ভর্তি শুরু ৩০ ডিসেম্বর

কিউআইএসআই গুরুকুল সাইটটি ব্যবহার করায় আপনাকে ধন্যবাদ। আমাদের সাথে যোগাযোগ করতে চাইলে “যোগাযোগ” আর্টিকেলটি দেখুন, যোগাযোগের বিস্তারিত দেয়া আছে।

মন্তব্য করুন